কিপ্টে বেজায় লোকটি
- মোহাম্মদ তারেক ০৫-০৫-২০২৪

বেজায় কিপ্টে লোকটি কেমন
দেখতে আহামরি!
কথায় পটু, মাকাল ফল
হাসির ছড়াছড়ি।
দাঁত কেলানো হাসির বাহার
দেখেই মরি ছাই!
ফড়-ফড়ানো কেবলই সার
কাজের বেলা নাই।

কার কথা গো বলছো দিদি
চটলে ভীষণ যে!
গরম তেলে জল এনে গো
ঢাললো আবার কে?

পরের কথা ঘেঁটে ফেরার
কোথায় অবসর!
কর্তা বাবুর কথাই বলি
করেছি যার ঘর।
সেই যে কবে বললো দেবে
দুলের জোড়া গড়ে,
ভুলিয়ে শুধু রাখছে কথায়
কাল-পরশু করে।
হাড় জ্বলে যায় শুনলে তারি
নকল জাড়ি-জুড়ি,
'সবুর করো, আনবো তোমার
নতুন শাড়ী-চুড়ি।'

তাইতো দিদি! বর টি তোমার
বেজায় কিপ্টে লোক!

তোর তাতে কি! আমার বর
যেমন যা-ই হোক।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।